সর্বোচ্চ আদালত
সর্বোচ্চ আদালত

নিম্ন আদালতে লজিস্টিক সুবিধা দিতে গণপূর্তকে হাইকোর্টের চিঠি

দেশের সব অধস্তন আদালতে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন ও চাহিদা মোতাবেক সব ধরনের লজিস্টিক সুবিধা দিতে গণপূর্ত অধিদপ্তরকে চিঠি দিয়েছে হাইকোর্ট প্রশাসন।

আজ মঙ্গলবার (২১ জুলাই) সুপ্রিম কোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সাইফুর রহমান জানান, অধস্তন আদালতসমূহে স্বাস্থ্য বিধি নিশ্চিতকরণে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার জন্য গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর কাছে সোমবার (২০ জুলাই) চিঠি পাঠানো হয়েছে।

সর্বোচ্চ আদালতের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘উপযুক্ত বিষয় নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী অধস্তন দেওয়ানি ও ফৌজদারি আদালত/ট্রাইব্যুনালসমূহে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি এবং নিরাপদ শারীরিক দূরত্ব অনুসরণ করে শারীরিক উপস্থিতিতে বিচার কার্যক্রম চলমান রয়েছে। করোনা ভাইরাসের (কোভিড-১৯) বিস্তাররোধকল্পে স্বাস্থ্যবিধি বজায় রাখা নিশ্চিতকরণের নিমিত্ত এজলাস কক্ষ এবং আদালত ভবনে দ্রুত প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়নসহ আনুষঙ্গিক ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক।’

চিঠিতে আরও বলা হয়, এমতাবস্থায় দেশের সব অধস্তন আদালত/ট্রাইব্যুনালসমূহে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকল্পে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন ও চাহিদা মোতাবেক সব ধরনের লজিস্টিক সুবিধা দেওয়াসহ আদালত/ট্রাইব্যুনালসমূহের কার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার জন্য আপনাকে (প্রধান প্রকৌশলী) বিশেষভাবে অনুরোধ করা হলো।