বগুড়া বার সমিতিতে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়

বগুড়া জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। এ প্যানেল থেকে ১৩ কার্য নির্বাহী সদস্য পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১১টি পদে জয়লাভ করেছে। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেল মাত্র দুটি নির্বাহী সদস্য পদ পেয়েছে। নির্বাচন পরিচালনা কমিটি ভোট গণনা শেষে শুক্রবার রাতে ফলাফল ঘোষণা করে। সভাপতি পদে আফতাব উদ্দিন আহম্মেদ ৩৩৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লুৎফে গালিব আল জাহিদ মৃদুল পেয়েছেন ২৭৫ ভোট। সাধারণ সম্পাদক পদে একেএম সাইফুল ইসলাম ৩২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মকবুল হোসেন মুকুল পেয়েছেন ২৭১ ভোট।
জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের অন্য নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি আজবাহার আলী ও সেলিম রেজা, যুগ্ম-সম্পাদক আতিকুল মাহবুব সালাম ও পিএম মইনুল হাসান হেলাল, লাইব্রেরি ও সমাজকল্যাণ সম্পাদক সিরাজুল ইসলাম এবং ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক গোলাম দস্তগীর সরকার শাওন। পাঁচটি সদস্য পদের মধ্যে নির্বাচিত তিনজন হলেন- আতোয়ার হোসেন প্রামাণিক আপন, শরিফুল ইসলাম হিরা ও রবিউল ইসলাম বিপুল। মহাজোট মনোনীত প্যানেলের নির্বাচিত দু’জন সদস্য হলেন মো. জুয়েল ও দেবাশীষ রায়।
শুক্রবার রাত সোয়া ১০টায় সহকারী রিটার্নিং অফিসার খায়রুল বাশার নিলুজ জানান, দুটি প্যানেলে ১৩ পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ৬৪৫ ভোটের মধ্যে ৬২১ জন ভোটার ভোট দেন। গওহর আলী বার ভবনে সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে।