ড. ফায়জুল আমীর সরকার

বঙ্গবন্ধুর খুনিদের জন্য দোয়া, মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে মামলা

বিজয় দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধুর খুনিদের জন্য ‘বেহেশত নসিব’ কামনাকারী টাঙ্গাইলের গোপালপুর দারুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. ফায়জুল আমীর সরকারের নামে মামলা হয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড সংসদের সাবেক কমান্ডার আব্দুল কাদের তালুকদার বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৬ ধারায় গতকাল শনিবার (১৬ ডিসেম্বর) রাতে এ মামলা দায়ের করেছেন।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন এ তথ্য নিশ্চিত করেন।

ফায়জুল আমীর সরকার কুমিলা জেলার মুরাদনগর উপজেলার কাশিমপুর গ্রামের আব্দুল মান্নান সরকারের ছেলে। তিনি গোপালপুর দারুল উলুম কামিল মাদ্রাসায় ২০০৯ সালে যোগদান করেন। এর আগে তিনি কুমিল্লা শহরের একটি মাদ্রাসায় একবছর ও জামালপুর জেলার সরিষাবাড়ির একটি মাদ্রাসায় পাঁচ বছর শিক্ষকতা করেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শনিবার সকাল ৮টায় গোপালপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের আগে একাত্তরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়ার আয়োজন করে উপজেলা প্রশাসন। এ দোয়া অনুষ্ঠানে মোনাজাতে নেতৃত্ব দেন গোপালপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. ফায়জুল আমীন সরকার। দোয়া অনুষ্ঠানে তিনি বলেন, ‘হে আল্লাহ তুমি পঁচাত্তরে বঙ্গবন্ধুর হত্যাকারী, যাদের ফাঁসি হয়েছে তাদের বেহেশত নসিব করো। হে আল্লাহ তুমি বিচারের পর তাদেরকে বেহেশত নসিব করো।’

ওসি হাসান আল মামুন বলেন, ‘রাতে মামলা হয়েছে। ফায়জুল আমীরকে জিজ্ঞাসাবাদ চলছে এবং তার এলাকাসহ বিভিন্ন জায়গায় খোঁজ-খবর নেওয়া হচ্ছে। রবিবার (১৭ ডিসেম্বর) তাকে আদালতে পাঠানো হবে।’

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম