‘ইন্ট্রোডাকশন টু ইন্টারন্যাশনাল আরবিট্রেশন অ্যান্ড মেডিয়েশন’ শীর্ষক দু’দিনব্যাপী কর্মশালা

মেডিয়েশন সোসাইটির দুই দিনব্যাপী বিশেষ প্রশিক্ষণ কর্মশালা চলছে

দক্ষ মিডিয়েটর (সালিশকারক) তৈরিতে দুই দিনব্যাপী (২০ ও ২১ ডিসেম্বর) বিশেষ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি। ৩০ জন প্রশিক্ষণার্থীকে এই বিশেষ প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের সুরমা হলে গতকাল বুধবার (২০ ডিসেম্বর) কর্মশালার উদ্বোধন করেছেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ ২০০১ সালে প্রণীত সালিশী আইন সম্পর্কে ‍বিশদ ব্যাখ্যা দেন। একইসঙ্গে ‘UNCIRTEL MODEL LAW’ এর প্রাথমিক ধারণা উপস্থাপন করেন।

বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, আরবিট্রেশন ও মেডিয়েশন সম্পর্কিত ট্রেনিংটি ব্যক্তিজীবন, পেশাগত দক্ষতা উন্নয়ন ও সুশৃঙ্খল বিচার ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে সক্ষম হবে। এই বিশেষ প্রশিক্ষণ ডেলিগেটদের মেধা বিকাশ ও আরবিট্রেশন এবং মেডিয়েশন সম্পর্কে স্বচ্ছ ধারণা দেবে।

মেডিয়েশন সোসাইটির প্রতিষ্ঠাতা ও সার্টিফায়েড মেডিয়েটর (আইআইএএম) অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

‘ইন্ট্রোডাকশন টু ইন্টারন্যাশনাল আরবিট্রেশন অ্যান্ড মেডিয়েশন’ শীর্ষক দু’দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন চাটার্ড ইনস্টিটিউট অব আরবিট্রেটর্স (ইউকে)’র কোর্স ডিরেক্টর ইনবাভিজান, চাটার্ড ইনস্টিটিউট অব আরবিট্রেটর্স ইউকের প্রশিক্ষক আনান্থ ম্যারাথিয়া ও আন্তর্জাতিক মেডিয়েটরকে এস শর্মা।

নিজস্ব প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম