ভোলা আইনজীবী সমিতির সভাপতি শাজাহান, সম্পাদক নুরুন্নবী

ঐতিহ্যবাহী ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতিসহ ৫টি পদে বিএনপি প্যানেল থেকে ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে আওয়ামী লীগ প্যানেল থেকে নির্বাচিত হয়েছে। সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের ওবায়েদুর রহমান শাজাহান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে নুরুল আলম নুরুন্নবী।

এছাড়া সহ সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্যানেলের মো. শাজাহান, তার সঙ্গে নির্বাচিত হয়েছেন একই প্যানেলের মোহাম্মদ লিয়াকত। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের মোহাম্মদ মসিউর রহমান মুরাদ, যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে আলাউদ্দিন টিটু এবং বিএনপি সমর্থিত প্যানেলে মোহাম্মদ কাওছার। ধর্ম ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের মহিউদ্দিন। পাঠাগার সম্পাদক দুটি পদেই আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের মেজবাহুল আলম এবং মুশফিকুর রহমান বাবু নির্বাচিত হন। নির্বাহী সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে আবুল কাশেম, কার্তিক চন্দ্র সাহা এবং বিএনপি সমর্থিত প্যানেলের মাহাবুবুল ইসলাম।

গতকাল শনিবার (২৭ জানুয়ারি) ভোলা জেলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত ১৮২ জন ভোটার দুইটি প্যানেলে ১৩টি পদে ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন প্রথম যুগ্ম জেলা জজ হাবিবা মণ্ডল ও সহকারি রিটার্নিং অফিসার ছিলেন সহকারি জজ সাদিক আহমেদ। নির্বাচনের ফলাফল ঘোষণা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. এনামুল করিম। ফলাফল ঘোষণাকালে সিনিয়র সহকারি জজ কামাল হোসাইন উপস্থিত ছিলেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মো. শহিদুল্লাহ এবং সহকারি নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন কৃষ্ণ পদ দে ও মো. ইউসুফ।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম