ফরহাদ মজহার দম্পতির আট সপ্তাহের আগাম জামিন

অপহরণের ‘মিথ্যা তথ্য’ দেয়ার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারের আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃঞ্চাদেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাদের এ আগামী জামিন মঞ্জুর করে আদেশ দেন।

আদালতে এদিন ফরহাদ মজহার দম্পতির পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

২০১৭ সালের নভেম্বর মাসে ফরহাদ মজহার অপহরণ মামলার তদন্ত শেষে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। একই সঙ্গে, অপহরণের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত ও হয়রানির অভিযোগে ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আখতারের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দায়েরেরও সুপারিশ করা হয়।

এরপরই গত ২৮ ডিসেম্বর ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে আদাবর থানার নন-জিআর শাখায় মজহার দম্পতির বিরুদ্ধে প্রসিকিউশন মামলাটি ডাক যোগে পাঠায় মামলার বাদী ডিবি পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম।

ওই মামলায় হাইকোর্টে উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন আসামিরা। ওই আবেদন শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।