বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন; সভাপতি সাজু, সম্পাদক লিংকন

রাজনৈতিক প্যানেল ছাড়া বরিশাল জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। নির্বাচনে আইনজীবী সমিতির ১১টি কার্যকরী পরিষদের মধ্যে সভাপতিসহ ১০টি পদেই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যরা বিজয়ী হয়েছেন। এখানে সভাপতি এবং সম্পাদকসহ ১১টি পদের বিপরীতে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

নির্বাচনে অ্যাডভোকেট সৈয়দ ওবায়দুল্লাহ সাজু ৩শ ৯১ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ পেয়েছেন ৩শ ২২ ভোট।

অপরদিকে সাধারণ সম্পাদক পদের বিএনপি পন্থি জাতীয়তাবদী আইনজীবী ফোরামের সদস্য অ্যাডভোকেট এস.এম. সাদিকুর রহমান লিংকন ৩শ ৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বীতা প্রার্থী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট দেলোয়ার হোসেন দিলু পেয়েছেন ৩শ ৪১ ভোট।

এছাড়া আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম সম্পাদক পদে আতিকুর রহমান জুয়েল ও ফাহাদ এম এ বাসার এবং অর্থ সম্পাদক পদে উজ্জল কুমার রায় বিজয়ী হয়েছেন। সহ-সভাপতি পদে অ্যাডভোকেট সামসুলহুদা জিন্নাত ও অ্যাডভোকেট মো. মাহমুদ হোসেন মাখন আর নির্বাহী সদস্য পদে আব্দুল ওয়াদুদ হাওলাদার, মো. হুমাউন কবির খান, মুহাম্মদ আরিফুর রহমান (আরিফ) ও ইমতিয়াজ আহমেদ নির্বাচিত হয়েছেন।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টায় শান্তিপূর্ণ পরিবেশে এই ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। আইনজীবী সমিতির ৮ শত ৩৪ জন সদস্যের মধ্যে ৭শ ৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। রাতভর ব্যালট গণনা শেষে শুক্রবার সকালে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন।