ঝালকাঠিতে নিহত দুই বিচারকের স্মরণে স্মৃতিফলক

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৩ মার্চ, ২০১৮ ৫:৩৬ অপরাহ্ণ

ঝালকাঠিতে নিহত দুই বিচারকের স্মরণে জেলা দায়রা জজ আদালতের বিচারক জেলা জজ মোঃ ইখতিয়ারুল ইসলাম মল্লিকের উদ্যোগে ছবি সম্বলিত স্মৃতিফলক তৈরী করা হয়েছে। জেএমবির আত্মঘাতি বোমা হামলায় মর্মান্তিকভাবে নিহত দুই বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাড়ে নিহতের স্থানে নবনির্মিত স্মৃতি ফলকটি রক্ষণাবেক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ ইখতিয়ারুল ইসলাম মল্লিকের উদ্যোগটিতে স্থানীয় সচেতন মহলে প্রশংসনীয় হয়েছে।

উল্লেখ্য, গত ২০০৫ সালের ১৪ নভেম্বর জেএমবির আত্মঘাতি বোমা হামলায় মর্মান্তিকভাবে নিহত হন জেলা জজের দু’বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাড়ে। হত্যাকান্ডঘটিত স্থানটি ঘটনার পর থেকেই ছিলো অরক্ষিত ও অবহেলিত। সম্প্রতি তাঁদের স্মৃতি রক্ষার্থে উদ্যোগ নেন জেলা ও দায়রা জজ মোঃ ইখতিয়ারুল ইসলাম মল্লিক।

ইট বালু ও সিমেন্টের তৈরি দাড়িয়ে থাকা স্মৃতি স্তম্বে টাইল্সের উপর নিহতদের অঙ্কিত ছবি ও নিহত দু’বিচারক স্মরণে বিচারক মাসুদুর রহমান’র এর লেখা ৪ লাইনের একটি কবিতা রয়েছে। আর স্মৃতি স্তম্ব সুরক্ষায় এসএস পাইপ দিয়ে আটকিয়ে ফলক নির্মাণ করা হয়েছে। সম্প্রতি ঝালকাঠি জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা শেষে সদস্যদের নিয়ে পরিদর্শনে যান জেলা ও দায়রা জজ মোঃ ইখতিয়ারুল ইসলাম মল্লিক।

এসময় আরো উপস্থিত ছিলেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু শামীম আজাদ, বিচারক মাসুদুর রহমান, মোঃ এনায়েতুল্লাহ, সিভিল সার্জন ডাঃ শ্যামল কৃষ্ণ হাওলাদার, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হোসেন রেজা, জেলার মোঃ আবু ইউসুফ প্রমুখ।