ছবি - প্রতীকী

মানিকগঞ্জে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ দুই জনের ফাঁসি

মানিকগঞ্জে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ দুই জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, নিহতের স্ত্রী সেলিনা আক্তার ও মো. নজরুল ইসলাম।

আজ মঙ্গলবার (২০ মার্চ) বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান খান এ আদেশ দেন। আসামিরা পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতেই এ রায় দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি আব্দুস সালাম এই তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৮ নভেম্বর হরিরামপুর উপজেলার কামারঘোনা গ্রামের রিকশা চালক ইদ্রিস আলীকে (৩৫) হত্যা করা হয়। এ হত্যার ঘটনায় ডিবি পুলিশের এসআই মাহবুবুল আলম বাদী হয়ে নিহতের স্ত্রীসহ ৩ জনকে আসামি করে মামলা দায়ের করে। পরে ডিবি পুলিশের পরিদর্শক মদন মোহন বনিক মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগ পত্র দাখিল করে। সাক্ষ্য-প্রমাণ ও যুক্তিতর্কের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত নিহতের স্ত্রী সেলিনা আক্তার ও মো. নজরুল ইসলামের ফাঁসির আদেশ দেন। অপর আসামি দুলালের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেন আদালত।

আসামি পক্ষে কোনও আইনজীবী না থাকায় রাষ্ট্রপক্ষ এ কে এম কায়সারকে আসামি পক্ষের আইনজীবী হিসেবে নিযুক্ত করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি আব্দুস সালাম।