শ্যামল কান্তিকে লাঞ্ছনা: সেলিম ওসমানের বিরুদ্ধে চার্জগঠন শুনানি ২৮ জুন

নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনার অভিযোগে দায়ের করা মামলার স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানসহ দুই জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। অভিযোগ গঠনের জন্য আগামী ২৮ জুন দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার (২৭ মার্চ) ঢাকার মহানগর হাকিম হাকিম জেসমিন আরা বেগম এ আদেশ দেন।

মামলাটিতে অভিযোগ গঠনের দিন ধার্য ছিল আজ। কিন্তু নারায়ণগঞ্জ ৫ আসনের এমপি সেলিম ওসমানের পক্ষে তার আইনজীবী এস এম সিদ্দিকুর রহমান অভিযোগ গঠনের শুনানির বিষয়ে সময়ের আবেদন করলে নতুন এ দিন ধার্য করেন আদালত।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৩ মে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যানদীতে পিয়ার সাত্তার লফিত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ধর্মীয় অবমাননার অভিযোগ আনা হয়। সেদিন স্থানীয় এমপি সেলিম ওসমানের উপস্থিতিতে স্থানীয় জনতা তাকে কান ধরে উঠবস করায়। এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়।

২০১৬ সালের ১০ আগস্ট শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কানধরে উঠবস করানোর ঘটনায় স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান জড়িত কিনা সে বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

২০১৭ সালের ১৯ জানুয়ারি বিচার বিভাগীয় প্রতিবেদন দাখিল করেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান।