বাংলাদেশ বার কাউন্সিল। (ফাইল ছবি)

বার কাউন্সিলের নির্বাচন স্থগিতে রিট কার্যতালিকা থেকে বাদ

 

আগামী ১৪ মে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন স্থগিত চেয়ে করা রিট আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার (১০ মে) রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হলে বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী ইজারুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তা বাদ করে দেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসব জানিয়েছেন।

ভোটার তালিকা ত্রুটিপূর্ণ উল্লেখ করে বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন স্থগিত চেয়ে মঙ্গলবার রিট আবেদনটি করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

ওইদিন রিটকারী বলেন, ১৯৭২ সালের বার কাউন্সিল অর্ডারের ২৭ অনুচ্ছেদ অনুযায়ী ভোটার তালিকা প্রস্তুত করা হয়নি। এই অর্ডারের ২৭ অনুচ্ছেদ অনুযায়ী কোন বারে ভোটার হবেন, এজন্য লিখিত অপশন দিতে হবে। অপশন না দিলে তিনি মাদার বারের সদস্য নন। কিন্তু বার কাউন্সিলে অপশন না দিয়ে মাদার বারের ভোটার না করে, সুপ্রিম কোর্ট বারের ভোটার করা সাংঘর্ষিক।

উল্লেখ্য, দেশের আইনজীবীদের নিয়ন্ত্রকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা আগামী ১৪ মে। ওইদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৫৭ হাজার। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবন ছাড়াও দেশের জেলা সদর এবং উপজেলা সদরের দেওয়ানী আদালত প্রাঙ্গণ ও বাজিতপুরের কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জাগোনিউজ