পুলিশ ক্লিয়ারেন্স জালিয়াতি চেষ্টা: ৩ জন রিমান্ডে

জাবালে নূরের চালক-হেলপার ৭ দিনের রিমান্ডে

রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার জাবালে নূর পরিবহনের দুই বাস চালক ও দুই হেলপারের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার (৬ আগস্ট) অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার উপ-পরিদর্শক (এসআই) রিয়াদ আহমদ গত ৩১ জুলাই আসামিদের ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন।

কিন্তু তিনি মামলার কেস ডকেট (সিডি) আদালতে না আনায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এএইচএম তোয়াহা ওইদিন শুনানি না করে সিডিসহ রিমান্ড শুনানির জন্য ৬ আগস্ট দিন ধার্য করে ওইদিন আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন- এনায়েত হোসেন, সোহাগ আলী, রিপন হোসন ও জোবায়ের।

রিমান্ড আবেদন বলা হয়, গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাস আরেকটি বাসের সঙ্গে পাল্লা দিয়ে বেপরোয়া গতিতে হোটেল র‌্যাডিসনের বিপরীত পাশে জিল্লুর রহমান ফ্লাইওভারের সামনে বাসে ওঠার অপেক্ষায় থাকা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ১৪/১৫ জন শিক্ষার্থীর উপর গাড়িটি উঠিয়ে দেয়।

এ ঘটনায় ওই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজীব মারা যায়। এছাড়া আরও কয়েক আহত হন।

এ ঘটনায় নিহত দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা দায়ের করেন।