২১ আগস্ট গ্রেনেড হামলা

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের নকল চেয়ে আবেদন

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের সার্টিফায়েড কপির (নকল) জন্য আদালতে আবেদন করেছেন আসামি পক্ষের আইনজীবীরা। দণ্ডাদেশপ্রাপ্ত ৪৯ জন আসামির মধ্যে এ পর্যন্ত ১৭ (সতের) জনের পক্ষে সার্টিফায়েড কপির জন্য এ আবেদন করা হয়েছে।

ঢাকা মহানগর আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর আবু আব্দুল্লাহ এ তথ্য জানান।

যাদের পক্ষে আবেদন করা হয়, তাহলেন লুৎফুজ্জামান বাবর ও আশরাফুল হুদার পক্ষে অ্যাডভোকেট নজরুল ইসলাম, আব্দুস সালাম পিন্টুর পক্ষে অ্যাডভোকেট রফিকুল ইসলাম, আরিফুল ইসলাম ওরফে আরিফ কমিশনার ও সাইফুল ইসলাম ডিউকের পক্ষে জয়নুল আবেদীন মেজবাহ আবেদন করেন।

আসামি শেখ আব্দুস সালামের পক্ষে অ্যাডভোকেট ইদি আমিন, জাহাঙ্গীর আলম, মহিবুল্লাহ অভি, রফিকুল ইসলাম ও আবুল কালাম আজাদের পক্ষে অ্যাডভোকেট লুৎফর রহমান, খোদা বক্স চৌধুরীর পক্ষে অ্যাডভোকেট আবুল খায়ের, রুহুল আমিনের পক্ষে অ্যাডভোকেট বশির আহমেদ, আব্দুর রহিম ও রেজ্জাকুল হায়দার চৌধুরীর পক্ষে অ্যাডভোকেট ফারুক আহমেদ, হোসাইন আহমেদ তামীমের পক্ষে অ্যাডভোকেট আহসান, মাওলানা আবু তাহেরের পক্ষে অ্যাডভোকেট জসিম উদ্দিন ও আরিফ হাসান সুমনের পক্ষে অ্যাডভোকেট মিজানুর রহমান।

আদালত সূত্র জানায়, এই সার্টিফায়েড কপি পেতে আরও কিছুদিন সময় লাগতে পারে। কারণ রায়টি পূর্ণাঙ্গভাবে প্রস্তুত হলে ও সার্টিফাইড কপি সরবরাহ করার আগে ভালোভাবে পুনরায় নিরীক্ষা করবেন আদালত। তারপর তাদের আইনজীবীদের নকল সরবরাহ কর হবে।

এর আগে গত ১০ অক্টোবর ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করেন ঢাকার একনম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনাল-১-এ বিচারক শাহেদ নূর উদ্দিন।