বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমান

আমানউল্লাহ আমানসহ বিএনপির ১৬৯ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঢাকার কেরানীগঞ্জ থানার নাশকতার দুই মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমানসহ ১৬৯ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। পাশাপাশি গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৩ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আজ রোববার (২ ডিসেম্বর) অভিযোগপত্র আমলে নিয়ে ঢাকার সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবির বাবুল বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে জানান, ঢাকার কেরানীগঞ্জ থানা এলাকায় নাশকতার অভিযোগে দণ্ডবিধি ও বিস্ফোরক আইনে করা মামলার অভিযোগপত্র আমলে নেয়ার দিন ধার্য ছিল আজ। কিন্তু আমানসহ ১৬৯ জন আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন দাখিল করেন। আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২ জুন ঢাকার কেরানীগঞ্জ থানা এলাকায় নাশকতার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। ২০১৮ সালের ১৮ নভেম্বর আমানউল্লাহ আমানসহ ১৬৯ জনের বিরুদ্ধে দণ্ডবিধি ও বিস্ফোরক আইনে পৃথক দুইটি চার্জশিট দেয় পুলিশ। মামলার অন্যতম আসামি হলেন আমানউল্লাহ আমান। অপর আসামিরা বিএনপির নেতা কর্মী।