করোনায় আক্রান্ত আইনমন্ত্রী
আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক (ফাইল ছবি)

শীঘ্রই সকল আইন কর্মকর্তাকে পদত্যাগ করতে বলা হবে

অল্প কিছুদিনের মধ্যে সকল আইন কর্মকর্তাকে (অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল থেকে শুরু করে সহকারী অ্যাটর্নি জেনারেল, পিপি, এপিপি, জিপি, এজিপি) পদত্যাগ করতে বলা হবে। এরপর যারা যোগ্য ও ত্যাগী তাদের নিয়োগ দেওয়া হবে। হাইব্রিডদের বাদ দেওয়া হবে।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে রোববার (১৩ জানুয়ারি) এমন মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন। দেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। বিচারহীনতার সংস্কৃতি দূর করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠায় আমরা থাকবো দৃঢ় ও অবিচল। আমরা খামোশ রাজনীতি চাই না। আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সুপ্রতিষ্ঠিত গণতন্ত্র।

তিনি আরও বলেন, ১৯৭৫ এর পর দীর্ঘ ২১ বছর দেশে গণতন্ত্র ছিলো না। শেখ হাসিনার হাতকে আমাদের শক্তিশালী করতে হবে। এর প্রথম পদক্ষেপ হবে দেশের সকল বারে জয়লাভ করা।

পরিষদের আহ্বায়ক ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন এর সভাপতিত্বে অনুষ্ঠানে রেলপথ বিষয়ক মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন পরিষদের সদস্য সচিব ও সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।