চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি

চট্টগ্রাম আইনজীবী সমিতির নির্বাচন কাল

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন আগামীকাল রোববার (১০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। এ দিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ভোট গণনা শেষে রাতেই ফলাফল ঘোষণা করা হবে। নির্বাচনে ৩ হাজার ৪২৬ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন।

এবারের নির্বাচনে আইনজীবীদের ৪টি সংগঠনের ৪৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামীপন্থী আইনজীবী সমন্বয় পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট ১৯টি পদের সবকটিতে প্রার্থী দিয়েছে। মুক্তিযুদ্ধের পক্ষের সমমনা আইনজীবী সংসদ এবং গণতান্ত্রিক আইনজীবী পরিষদ প্রার্থী দিয়েছে ৫টি পদে।

জানা গেছে, জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রার্থী তিনজন। তারা হলেন-আওয়ামী সমন্বয় পরিষদের সৈয়দ মোক্তার আহমেদ, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের এসএম বদরুল আনোয়ার এবং সমমনা আইনজীবী সংসদের চন্দন দাশ।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী চার জন। তারা হলেন-আওয়ামী সমন্বয় পরিষদের আয়ুব খান, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের কাশেম চৌধুরী, সমমনা আইনজীবী সংসদের তৌহিদুল মুনির চৌধুরী টিপু এবং গণতান্ত্রিক আইনজীবী পরিষদের জহির উদ্দিন মাহমুদ।

নির্বাচন কমিশনার রতন কুমার রায় জানান, নির্বাচনের দিন প্রার্থীরা আদালত পাড়ায় প্রচারণা চালাতে পারবেন না। ভোটকেন্দ্রে মোবাইল ফোন বা ক্যামেরা নিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।