পাকিস্তান ক্রিকেট দল

পাকিস্তান ক্রিকেট দলকে নিষিদ্ধ করতে আদালতে পিটিশন

ক্রিকেটারদের পারফরম্যান্সে ক্ষুব্ধ হয়ে পাকিস্তান ক্রিকেট দলকে নিষিদ্ধ করতে দেশটির গুজরানওয়ালা সিভিল আদালতে পিটিশন দাখিল করেছেন দেশটির এক সমর্থক। পাশাপাশি চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাহীন ক্রিকেটের জন্য ইনজামাম-উল-হকসহ নির্বাচক প্যানেলকে নিষিদ্ধের দাবি করেছেন তিনি।

এতে নড়েচড়ে বসেছেন আদালতও। পিটিশনের জবাবের জন্য এরই মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের তলব করেছেন পাঞ্জাব প্রদেশের গুজরাওয়ালা সিভিল কোর্টের বিচারক। আর অপ্রকাশিত রাখা হয়েছে পিটিশনকারীর নাম ও পরিচয়। ফলে দলের দুঃসময়ে অস্বস্তির ঘোরে দেশটির ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাও।

আজ বুধবার (১৯ জুন) এক বৈঠকে পিসিবির গভর্নিং বোর্ড টিম ম্যানেজমেন্টের প্রধানের পরিবর্তন সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে। কোচ মিকি আর্থার ও অধিনায়ক সরফরাজ আহমেদের ওপর ক্ষেপেছেন তারা। জরুরি এ বৈঠক থেকে বড় কোনো রদবদলের ঘোষণাও দিতে পারে কর্তৃপক্ষ। এতে দলের ম্যানেজার তালাত আলী, বোলিং কোচ আজহার মাহমুদ এবং সমগ্র নির্বাচক কমিটিও বরখাস্ত হতে পারেন।

বিশ্বকাপে ইতিমধ্যে পাঁচটি ম্যাচ খেলে ফেলেছে পাকিস্তান। জয় পেয়েছে মাত্র একটিতে। আসরের হট ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে চমকের জন্ম দিলেও বাকি চার ম্যাচের তিনটিতেই হেরেছেন সরফরাজরা। একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। ফলে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে তারা।

আসরের মাঝপথেই পাকিস্তানের সেমিফাইনালে খেলার স্বপ্ন ফিকে হয়ে গেছে। আর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হারের পর প্রিয় দলের এমন মলিন পারফরম্যান্সে যারপরনায় ক্ষীপ্ত সমর্থকরা।