বিচারক (প্রতীকী ছবি)
বিচারক (প্রতীকী ছবি)

সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে ১০ জেলা জজ বদলি

বিচার প্রশাসনে ১০ জেলা জজ বা সমমর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিশিয়াল সার্ভিসের এসব কর্মকর্তাকে বদলি করা হয়েছে। গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এ রদবদল এনে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে।

বদলি সংক্রান্ত আইন মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী ঢাকার প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের সদস্য (জেলা জজ) রুনা নাহিদ আকতারকে আইন ও বিচার বিভাগের সলিসিটর, ঝালকাঠির জেলা জজ মোহা. গাজী রহমানকে বাগেরহাটের জেলা জজ, বাগেরহাটের জেলা জজ গোলক চন্দ্র বিশ্বাসকে রাজশাহীর শ্রম আদালতের চেয়ারম্যান, ঢাকার প্রশাসনিক ট্রাইবুনাল-১ এর সদস্য (জেলা জজ) মমতাজ পারভীনকে ঢাকার প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের সদস্য নিয়োগ দেয়া হয়েছে।

রাজশাহী শ্রম আদালতের চেয়ারম্যান (জেলা জজ) নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক, বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মো. আবদুর রহিম সিলেটের জেলা জজ, এবং রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মো. মিজানুর রহমান লালমনিরহাটের জেলা জজ হিসেবে নিয়োগ পেয়েছেন।

এছাড়া ভোলার জেলা জজ মো. শহীদুল্লাহকে ঝালকাঠি এবং জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ বি এম মাহমুদুল হককে ভোলার জেলা জজ হিসেবে বদলি করা হয়েছে। যশোরের বিশেষ জজ শেখ ফারুক হোসেনকে ঢাকার প্রশাসনিক ট্রাইবুনাল-১ এর সদস্য (জেলা জজ) নিয়োগ দেয়া হয়েছে।