অ্যাডভোকেট আব্দুর নূর দুলাল

দলীয় মনোনয়ন বঞ্চিত দুলালের সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থীতার ঘোষণা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন অ্যাডভোকেট আব্দুর নূর দুলাল।

আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের এই আইনজীবী ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে অ্যাডভোকেট আব্দুর নূর দুলাল বলেন, ব্যক্তিগত লাভ, নাম, যশ বা খ্যাতির জন্য নির্বাচন করছি না। এই নির্বাচন আদর্শিক লড়াই। আধুনিক বিচারব্যবস্থা গড়ে তুলতে তাঁর এই আদর্শিক লড়াইয়ে সকলকে পাশে থাকার অনুরোধ জানিয়েছেন তিনি।

এছাড়াও তিনি তাঁর ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে নির্বাচন করার বিষয়টি নিশ্চিত করে একটি স্ট্যাটাস পোস্ট করেছেন।

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সেশনের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের কাছে পরাজিত হন। গতবার আব্দুর নূর দুলাল দুই হাজার ৬৪৯টি ভোট পেয়েছেন।

এদিকে গতকাল সোমবার (১০ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত প্যানেল ঘোষণা করা হয়। নির্বাচনে সভাপতি পদে পুনরায় সিনিয়র অ্যাডভোকেট এম আমিন উদ্দিনকে মনোনয়ন দেওয়া হয়েছে আর সম্পাদক পদে মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট শাহ্‌ মঞ্জুরুল হক।

সভাপতি-সম্পাদক ব্যতীত অন্যান্য সম্পাদকীয় পদে মনোনয়ন প্রাপ্তরা হলেন, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট শাকিলা রওশন, মনিরুজ্জামান, সহ-সম্পাদক পদে ব্যারিস্টার ইমতিয়াজ ফারুক, অ্যাডভোকেট বাকির উদ্দিন ভূঁইয়া এবং কোষাধ্যক্ষ পদে ড. মোহাম্মদ এনামুল হক।

এছাড়া সদস্য পদে মনোনীতরা হলেন- অ্যাডভোকেট মো. তারজেল হোসেন, মো. সাফায়েত হোসেন সজীব, মোহাম্মদ জগলুল কবির, মো. মশিউর রহমান, মো. হুমায়ুন কবির, মিন্টু কুমার মণ্ডল ও ব্যারিস্টার মো. কামরুজ্জামান।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের ২০২০-২১ সেশনের নির্বাচনের তফসিল এখনো ঘোষণা করা না হলেও আগামী মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবার সম্ভাবনা রয়েছে। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচনের ভোটগ্রহণ হবে।