কক্সবাজারে যাঁরা জেলা জজের দায়িত্ব পালন করেছেন
বিচারক (ছবি - প্রতীকী)

ঢাকাসহ পাঁচ জেলায় নতুন জেলা ও দায়রা জজ নিয়োগ

ঢাকাসহ পাঁচ জেলায় নতুন জেলা ও দায়রা জজ নিয়োগ দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করেই বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের বদলিকৃত পদে নিয়োগ দেওয়া হয়।

আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ সোমবার (৬ জুলাই) পাঁচ জেলায় নতুন জেলা ও দায়রা জজকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপন অনুযায়ী টাঙ্গাইলের জেলা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরীকে ঢাকার জেলা ও দায়রা জজ, সিরাজগঞ্জের জেলা জজ ফাহমিদা কাদেরকে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ, সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) ফজলে খোদা মো. নাজিরকে সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ, নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মো. আদীব আলীকে চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ এবং খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মো. মহিদুজ্জামানকে পিরোজপুরের জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে, ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল চৌধুরীকে সরকা‌রি চাক‌রি‌ আইন ২০১৮ এর ৪৩ (১) (ক) ধারা অনুযায়ী ৫৯ বছর বয়স পূর্তিতে গত ১১ জুন সরকা‌রি চাক‌রি থেকে অবসর দেওয়া হয়।