বাংলাদেশ সুপ্রিম কোর্ট
বাংলাদেশ সুপ্রিম কোর্ট

রোববার থেকে আপিল বিভাগে ভার্চ্যুয়ালি দুই বেঞ্চে বিচারকার্য চলবে

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারকার্য পরিচালনার জন্য দুটি বেঞ্চ গঠন করা হয়েছে। সেই অনুসারে কার্যতালিকা প্রস্তুত করা হয়েছে।

রোববারের (০৬ সেপ্টেম্বর) জন্য বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দুটি বেঞ্চের কার্যতালিকা প্রকাশ করা হয়।

এ বিষয়ে বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) একটি বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

এতে বলা হয়, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আগামী ৬ সেপ্টেম্বর সকাল সাড়ে নয়টা থেকে (রোববার-বৃহস্পতিবার) পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তথ্য প্রযুক্তির ব্যবহার করে শুধু ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের এক নম্বর কোর্টে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসানের সমন্বয়ে ভার্চ্যুয়াল কোর্ট পরিচালিত হবে।

এতে আরও বলা হয়, বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে একই সময়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তথ্য প্রযুক্তির ব্যবহার করে শুধু ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের দুই নম্বর কোর্টে বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি আবু বকর সিদ্দিকী ও বিচারপতি তারিক উল হাকিমের সমন্বয়ে ভার্চ্যুয়াল কোর্ট পরিচালিত হবে।

মহামারি কারোনা কালের আগে সর্বশেষ ১১ মার্চ আপিল বিভাগে দুটি বেঞ্চ ছিল। ১৩ মার্চ থেকে সুপ্রিম কোর্টের অবকাশ শুরু হয়। এর মধ্যে ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে ১৩ জুলাই থেকে ভার্চ্যুয়ালি একটি বেঞ্চে আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়।