আটক প্রতারক মোঃ জসিম
আটক প্রতারক মোঃ জসিম

চট্টগ্রামে পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে আটক ১

পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পরিচয়ে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আওয়তাধীন পাহাড়তলি থানার সদস্যরা।

আজ সোমবার (৭ ডিসেম্বর) তাকে আটক করা হয়। আটক প্রতারকের নাম মোঃ জসিম (৪৮)।

এ সময় তার কাছ থেকে পুলিশের একটি নকল আইডি কার্ড, দুইটি স্বর্ণের আংটি, নিউ কালু শাহ জুয়েলার্স এর একটি ক্যাশ মেমো, রুপনা জুয়েলার্স এর একটি ক্যাশ মেমো এবং পূবালী ব্যাংকের একটি চেক বই জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, সে ইতিপূর্বে আরো বিভিন্ন জায়গায় নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে প্রতারণা ও মূল্যবান জিনিস আত্মসাৎ করেছে।

জানা গেছে, রোববার (৬ ডিসেম্বর) পাহাড়তলী থানাধীন সরাইপাড়াস্থ হাজী ক্যাম্প রুপবান কলোনীর হাজী আবদুল গণি রোডে নিউ কালুশাহ্ জুয়েলার্স এর মালিক খোকন কুমার ধর (৪৯) ওই ভুয়া পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, মোঃ জসিম নামক ব্যক্তি পাহাড়তলী থানার এসআই পরিচয় দিয়ে তার মালিকানাধীন দোকান থেকে স্বর্ণ-অলংকার প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করে।

এ ঘটনায় তাৎক্ষনিক মোঃ জসিম (৪৮) এর বিরুদ্ধে পাহাড়তলী থানায় দণ্ডবিধির ১৭০/১৭১/৪০৬ এবং ৪২০ ধারায় মামলা দায়ের করা হয়।

এরপর পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ মোঃ হাসান ইমাম এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল হক, অপারেশন অফিসার মোঃ শাহাদাত হোসেন, এসআই মোঃ রেজোয়ানুল ইসলাম, এএসআই কৌশিক চৌধুরী সহ পাহাড়তলী থানার টিম অভিযোগকারী খোকন কুমার ধরকে সাথে নিয়ে থানা এলাকার বিভিন্ন জায়গায় বিশেষ অভিযান পরিচালনা করে রাত ০৩:৪৫ ঘটিকায় কলকা সিএনজি ফিলিং স্টেশনের সামনে থেকে মোঃ জসিমকে আটক করেন।