সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ
সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ

বিচার বিলম্বিত হলে অবিচার কায়েম হয়: বিচারপতি খিজির আহমদ চৌধুরী

সবাই মিলে দেশের বিচারের দীর্ঘসূত্রিতা দূর করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারক বিচারপতি খিজির আহমদ চৌধুরী। এ সময় তিনি বলেন, বিচার বিলম্বিত হলে অবিচার কায়েম হয়।

সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সমিতির সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বুধবার (১৬ ডিসেম্বর) রাতে বিচারপতি খিজির আহমদ চৌধুরী এ মন্তব্য করেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক মো. হুমায়ুন রশীদ (সোয়েব) এডভোকেট এবং মাসুদুর রহমান খান (মুন্‌না) এডভোকেটের যৌথ সঞ্চালনায় সিলেট জেলা আইনজীবী সমিতির ঐতিহ্য ও ইতিহাসের প্রশংসা করেন উচ্চ আদালতের এই বিচারক।

প্রধান অতিথির বক্তব্যে এ সময় বিচারপতি খিজির আহমদ চৌধুরী আরো বলেন, আমি এই বারের সদস্য ছিলাম। এই বারেই আমার আইন পেশার যাত্রা শুরু হয়। আজ আমি বিচারপতি হয়েছি। আমি আশান্বিত হয়ে বলতে চাই সঠিকভাবে আইন পেশায় নিয়োজিত থাকলে এই বারের বিজ্ঞ সদস্যগণ আরও বিচারপতি হবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান, সিলেটের মহানগর দায়রা জজ মো. আব্দুর রহিম, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এএফএম রুহুল আনাম চৌধুরী (মিন্টু) এডভোকেট, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য ও সিলেটের সাবেক পাবলিক প্রসিকিউটর মো. মিছবাহ উদ্দিন সিরাজ এডভোকেট, সরকারি কৌঁসুলি মো. রাজউদ্দিন এডভোকেট, সিলেটের পাবলিক প্রসিকিউটর মো. নিজাম উদ্দিন এডভোকেট, মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর নওশাদ আহমদ চৌধুরী এডভোকেট।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো. ফজলুল হক সেলিম।

অনুষ্ঠানের শুরুতেই আল-কোরআন থেকে তিলাওয়াত করেন- সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য এম. আবদুল করিম আকবরী এডভোকেট ও গীতা পাঠ করেন- সমিতির সদস্য ড. দিলীপ কুমার দাশ চৌধুরী এডভোকেট।