ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন এবং বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন এবং বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

সাঈদ খোকনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের অনুরোধ ব্যারিস্টার তাপসের

সাঈদ খোকনের বিরুদ্ধে করা দুইটি মানহানির মামলা প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন মেয়র তাপস। এ সময় মামলা দুটির সঙ্গে নিজের সম্পর্ক নেই বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে মেয়র তাপস বলেন, “যে দুটো মামলা হয়েছে সে মামলাগুলোর সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। দুইজন আইনজীবী অতি উৎসাহী হয়ে যে মামলা করেছেন। তাদের অনুরোধ করব যেন মামলাগুলো প্রত্যাহার করে নেন।”

তবে সাঈদ খোকনের বক্তব্যে তার মানহানি হয়েছে বলে জানান তাপস। প্রয়োজনবোধে মামলা হতে পারে বলে জানিয়ে মেয়র বলেন, “সাবেক মেয়র (সাঈদ খোকন) ব্যক্তিগতভাবে আমাকে নিয়ে যে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন, সেটি মানহানিকর হয়েছে বলে প্রতীয়মান হয়েছে। সে পরিপ্রেক্ষিতে আমরা পর্যালোচনা করেছি, আমরা প্রয়োজনবোধ করলে মামলা হতে পারে।”

এর আগে, মেয়র তাপসকে নিয়ে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে গতকাল সোমবার সাঈদ খোকনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে পৃথক দুইটি মামলা করেন কাজী আনিসুর রহমান ও অ্যাডভোকেট মো. সারওয়ার আলম। মঙ্গলবার এ দুই মামলার আদেশের জন্য ১৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।