ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জ
ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : বন্দীদের নিয়ে কারাগারেই অনুষ্ঠিত কারা কণ্ঠের ফাইনাল রাউন্ড

স্বাধীনতার ৫০বছর পূর্তি উপলক্ষে কেন্দ্রীয় কারাগারের নানারকম আয়োজনের ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। দিনভর আসামিরা আনন্দ-উৎসবে মেতে থাকবে।
এছাড়া বিশেষ আকর্ষণ হিসাবে থাকছে কারা কণ্ঠ, কারাবন্দীদের নিয়ে কারাগারের ভেতরে গত ছয় মাস যাবত এই অনুষ্ঠানটি চলে আসছিল। এতে ১২ জন বন্দী ফাইনাল রাউন্ডে উন্নিত হয়েছে। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামীকাল এর ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে কারাগারের ভেতরে।
বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধ্যায় এ বিষয়ে কথা হয় ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলামের সঙ্গে।

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে দিনভর কারাগারে আনন্দ উৎসবের আয়োজন করা হয়েছে। থাকবে বন্দীদের জন্য তিন বেলায় উন্নতমানের খাবার। এছাড়া কারাগারের ভেতরে বন্দীদের নিয়ে কারা কণ্ঠ অনুষ্ঠানটি গত ছয় মাস যাবত চলে আসছিল। এটার ফাইনাল রাউন্ড হবে আজ (২৬ মার্চ) সকালে কারাগারের ভেতরে।

তিনি আরো জানান, কারা কণ্ঠে অনেক বন্দী অংশগ্রহণ করেছিলেন। ধাপে ধাপে ১২ জন ফাইনাল রাউন্ডে উঠে এসেছে। স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে আগামীকাল শুক্রবার এর ফাইনাল অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সকালেই কারাগারের ভেতরে অস্থায়ীভাবে তৈরি করা স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে। তারপরে বন্দীদের জন্য থাকছে উন্নত মানের নাস্তা, মুড়ি পায়েস, পোলাও, রোস্ট, গরু-খাসি, মিষ্টি, কোমল পানীয় সহ মাছ, ডিম। তিন বেলা উন্নত মানের খাবার দেওয়া হবে বন্দীদের।
এছাড়া কারাগারে স্টাফদের বাচ্চাদের নিয়ে নানা রকম আয়োজন থাকবে।

সূত্র : বাংলা নিউজ