ফেসবুকে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় ইফার মাস্টার ট্রেইনার গ্রেফতার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি নিয়ে ফেসবুক পোস্টে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে শরীয়তপুরে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মাস্টার ট্রেইনারকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে তাকে কারাগারে পাঠানো হয়েছে। আগের রাতে গ্রেফতার করা হয়। পালং মডেল থানার ওসি আসলাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করছেন।

গ্রেফতারকৃত মুস্তাকিম বিল্লাহ (৩৭) শরীয়তপুর ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মাস্টার ট্রেইনার পদে কর্মরত রয়েছেন। এ ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। তিনি মাদারীপুর পৌরসভার ২ নম্বর নতুন শহর এলাকার খন্দকার আবদুল লতিফের ছেলে।
পালং মডেল থানার ওসি আসলাম উদ্দিন বলেন, ফেসবুকের এক ফেক আইডি থেকে পোস্ট করা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি এডিট করে লাইক-শেয়ার করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে গত রবিবার পালং মডেল থানার উপ-পরিদর্শক রাজিব শিকদার একটি মামলা করেন। এরপর আসামি মোস্তাকিম বিল্লাহকে শরীয়তপুর ইসলামিক ফাউন্ডেশনের সামনে থেকে সোমবার রাতে গ্রেফতার করা হয়।

শরীয়তপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক রনি বলেন, এনএসআই প্রতিবেদনের ভিত্তিতে ইফা’র মাস্টার ট্রেইনার মুস্তাকিম বিল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি আরও জানান, ইসলামিক ফাউন্ডেশনের অধীনে পরিচালিত মসজিদভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের মাস্টার ট্রেইনার মুস্তাকিম বিল্লাহকে প্রকল্প পরিচালক ফারুক আহমেদ স্বাক্ষরিত সাময়িক বরখাস্ত করে তাকে একটি অনুলিপি দিয়েছে।

সূত্র : বাংলা ট্রিবিউন