বিজনেস ল’ রেফারেন্স কর্নার বার ও বেঞ্চ সমৃদ্ধে অবদান রাখবে : আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, এক্সক্লুসিভ বিজনেস ল’ রেফারেন্স কর্নার বাংলাদেশের বার ও বেঞ্চকে সমৃদ্ধ করতে অবদান রাখবে। পাশাপাশি আইনজীবী ও ব্যবসায়ী সম্প্রদায়ের মধ্যে নতুন সহযোগিতার দ্বার উন্মুক্ত করবে, যা বর্তমানে ব্যবসায় ও বিনিয়োগ পরিবেশের জন্য অপরিহার্য।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির লাইব্রেরিতে এক্সক্লুসিভ বিজনেস ল’ রেফারেন্স কর্নারের (এসসিবিএ-এফবিসিসিআই কর্নার) ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে বৃহস্পতিবার প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সহযোগিতায় এই কর্নার স্থাপন করা হয়, যেখানে ৭০০ এক্সক্লুসিভ বিজনেস ল’ রেফারেন্স বুক রয়েছে।

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশের আইনজীবীরা দক্ষতা এবং জ্ঞান অর্জনের জন্য কঠোর পরিশ্রম করে যাছেন। করপোরেট জগতে পা রাখার সাথে সাথে তারা নিজেদেরকে আরও বৃহৎ দায়িত্বশীল অবস্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। তারা আমাদের গর্বিত করে তুলবে এবং করপোরেট জগতকে সর্বোত্তম বিকাশ এবং সমৃদ্ধির দিকে নিয়ে যাবে।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি করপোরেট জগতে খ্যাতিমান আইনজীবীদের একত্রিত করে চলেছে। তিনি বিশ্বাস করেন, নতুন এসসিবিএ-এফবিসিসিআই কর্নার তাদের ভবিষ্যত সাফল্যের পথ সুগম করবে।

অনুষ্ঠানে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. মুনতাকিম প্রমুখ বক্তব্য রাখেন। এফবিসিসিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুল হক অনুষ্ঠান সঞ্চালনা করেন।