ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত

বাগেরহাটে লকডাউনে আইন অমান্য করায় ২৬৪ মামলা, জরিমানা সোয়া ২ লাখ

কঠোর ‘লকডাউনে’র ১২ দিনে বাগেরহাটে স্বাস্থ্যবিধি না মানা ও বিভিন্ন আইন অমান্য করায় ২৬৪ মামলা ও ২ লাখ ১৫ হাজার ৩শ টাকা জরিমানা করা হয়েছে।

১৪ থেকে ২৫ এপ্রিল রাত পর্যন্ত ‘লকডাউনে’র ১২ দিনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণসহ নানা ধরনের সচেতনতামূলক কার্যক্রম চালু রয়েছে।
এছাড়া রমজানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরও অভিযান জোরদার করেছে। ১৪ এপ্রিল থেকে ২৬ এপ্রিল দুপুর পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাট জেলা কার্যালয়ের পক্ষ থেকে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময়ে খাওয়ার অনুপযোগী বেশকিছু পণ্য নষ্ট করা হয়েছে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান।

বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, লকডাউনের শুরু থেকে মানুষকে ঘরে রাখতে এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। জনগণকে সচেতন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ, মাইকিংসহ নানা ধরনের সচেতনতামূলক কার্যক্রম চালু রয়েছে। করোনায় কর্মহীনদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। নিম্ন আয়ের মানুষ ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষের মধ্যে রমজানের উপহারও দেওয়া হয়েছে। সর্বোপরি করোনাকালীন সময়ে মানুষকে ঘরে রাখতে ও সুস্থ রাখতে জেলা প্রশাসন চেষ্টা করে যাচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।