সাংবাদিক প্রবীর শিকদার

সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে ৫৭ ধারার মামলার রায় আজ

সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলার রায় ঘোষণার তারিখ আজ বৃহস্পতিবার। বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন মামলার রায় ঘোষণার এই তারিখ ঠিক করেন। এই তথ্য নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন।

গত ২২ মার্চ উভয় পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে রায় ঘোষণার জন্য ১ এপ্রিল দিন ধার্য করেছিলেন আদালত। পরে আদালত রায় ঘোষণার জন্য ১১ এপ্রিল নতুন দিন ঠিক করেন। তবে করোনাজনিত কারণে আদালতের বিচারিক কার্যক্রম বন্ধ হয়। সম্প্রতি আবার আদালতের স্বাভাবিক কার্যক্রম শুরু হলে এ মামলার রায় ঘোষণার জন্য আজ দিন ঠিক করেন আদালত।

সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে ফেসবুকে মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগে ২০১৫ সালের ৬ আগস্ট প্রবীর শিকদারের নামে ফরিদপুর কোতোয়ালি থানায় আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা হয়।

মামলার বাদী জেলা পূজা উদ্‌যাপন কমিটির উপদেষ্টা স্বপন পাল। মামলার পর প্রবীর শিকদারকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তিনি জামিনে কারামুক্ত হন।

সাংবাদিক প্রবীর শিকদারের আইনজীবী ছিলেন আমিনুল গনী টিটো ও রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম শামিম।