মামলা (প্রতীকী ছবি)
মামলা (প্রতীকী ছবি)

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর শ্লোগান: ১১ আইনজীবীর বিরুদ্ধে মামলা

ময়মনসিংহে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ মিছিলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর শ্লোগান দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার রাতে ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী আওয়ামী আইনজীবী পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সদস্য সচিব অ্যাডভোকেট বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

এই মামলায় জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট মো. নূরুল হককে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করা হয়।

ওসি আরও জানান, মানহানিকর ও উস্কানিমূলক শ্লোগান দিয়ে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি দায়ের হয়েছে। অভিযোগ তদন্ত করে আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৩১ আগষ্ট জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ময়মনসিংহ আদালত এলাকায় বিক্ষোভ মিছিল করেন বিএনপিপন্থি আইনজীবীরা। ওই মিছিলে তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর শ্লোগান দেওয়ার অভিযোগ ওঠে।