মামলার নথি গায়েব: আদালতের দুই কর্মী রিমান্ডে
ফাইল-ছবি

সনি-র‌্যাংগস ইলেক্ট্রনিক্সের বিরুদ্ধে পন্য নকল করে প্রতারণার অভিযোগে মামলা

সনি-র‌্যাংগস ইলেক্ট্রনিক্স এর বিরুদ্ধে ইলেকট্রনিকস পণ্য নকল করে প্রতারণার অভিযোগে ঢাকার সি.এম.এম. আদালতে এক আইনজীবীর মামলা করেন।

১৯ সেপ্টেম্বর রবিবার ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ৭নং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলামের কোর্টে ঢাকা আইনজীবী সমিতির এডভোকেট কামরুন নাহার লিজা মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়- বাদী সহ সাধারণ ক্রেতাদের নিকট সনি র‌্যাংগস ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড এর আন্তর্জাতিক মানের পণ্য হিসেবে প্রচারণা চালিয়ে উক্ত কোম্পানি WALTON সহ অন্যান্য দেশী কোম্পানির নিকট হতে যন্ত্রাংশ সংগ্রহ করে Kelvinator নামের স্টীকার সেঁটে বিভিন্ন মডেলের এ.সি. বাদীসহ সাধারণ গ্রাহকদের নিকট প্রতারণামূলকভাবে বিক্রি করে আনুমানিক ৮-১০ কোটি টাকা আত্মসাৎ করে।

উক্ত অভিযোগে সনি র‌্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেড এর চেয়াম্যান ও ম্যানেজিং ডাইরেক্টর আক্তার হুসাইন, ম্যানেজার (মার্কেটিং) মোহাইমিনুল ইসলাম প্রতীক, এসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং) ওমর ফারুক ও শো-রুম ইনচার্জ তানভীর হোসাইন সহ কোম্পানির মার্কেটিং ও বিপণন বিভাগের অজ্ঞাত ৮/১০ জনের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

শুনানি গ্রহণ করে বিজ্ঞ আদালত মামলায় বর্ণিত অভিযোগ তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পি.বি.আই.) কে নির্দেশ প্রদান করেন। এ বিষয়ে বাদীর বক্তব্য জানতে চাইলে তিনি জানান, গত ১৭/০৮/২০২১ ইং তারিখে তিনি অন-লাইনে বিবাদী কোম্পানির বিজ্ঞাপন দেখে বিভ্রান্ত হয়ে বঙ্গবন্ধু স্টেডিয়াম মার্কেট থেকে একটি Kelvinator ব্র্যান্ড এর এ.সি. ক্রয় করেন। পরবর্তীতে বাদীর এক আত্মীয়ের অফিসে WALTON কোম্পানীর হুবহু একই রকম দেখতে এ.সি. ও এর রিমোট কন্ট্রোল সহ ম্যানুয়েল বাদীর খরিদ কৃত এ.সি.-র সাথে মিলে যাওয়ায় বাদী উক্ত সনি র‌্যাংগস ইলেক্ট্রনিক্স কোম্পানীর প্রতারণার বিষয়টি টের পান মর্মে উল্লেখ করেন। বাদী নিজের ও ক্রেতা সাধারণ এর সাথে যেসকল কোম্পানি প্রতারণা সহ অন্যায় আচরণ করে তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণের অংশ হিসেবে মামলাটি দায়ের করেছেন বলে জানান।