অবশেষে জেল থেকে মুক্ত শাহরুখপুত্র আরিয়ান

দীর্ঘ আইনি লড়াইয়ের পর অবশেষে জেলের বাইরে শাহরুখপুত্র আরিয়ান খান। আজ শনিবার মুম্বাই স্থানীয় সময় সকাল ৯টা নাগাদ মাদক-কাণ্ড মামলায় আরিয়ানসহ বাকি অভিযুক্ত ব্যক্তিদের জামিনসংক্রান্ত আইনি কাগজপত্র জমা পড়ে আর্থার রোড জেলে। ঘড়ির কাঁটা ধরে সাড়ে ৯টা থেকে জেলে শাহরুখপুত্রসহ বাকিদের ছাড়ার প্রক্রিয়া শুরু হয়। আর্থার রোড জেলের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয় যে জামিনসংক্রান্ত আইনি প্রক্রিয়া শুরু হয়ে গেছে। সকাল ১০ থেকে দুপুর ১২টার মধ্যে আরিয়ানসহ বাকিরা ছাড়া পাবেন। আরিয়ান জেল থেকে বের হন তখন ঘড়ির কাঁটায় ১০টা বেজে ৫৫ মিনিট। ১১ টা ২০ মিনিটে তিনি মান্নাতে মা বাবার কাছেে যান।

গত বৃহস্পতিবার মাদক-কাণ্ড মামলায় বোম্বে হাইকোর্ট জামিন দিয়েছেন আরিয়ান খানকে। আরিয়ান ছাড়া আরবাজ মার্চেন্ট, মুনমুন ধামেচাকেও জামিন দিয়েছেন আদালত। কথা ছিল গতকাল শুক্রবার বিকেলে ঘরের ছেলে ঘরে ফিরবেন। মান্নাতও আরিয়ানকে স্বাগত জানাতে আলোয় আলোয় সেজে উঠেছিল। কিন্তু গতকালও জামিনসংক্রান্ত আইনি প্রক্রিয়া সম্পূর্ণ শেষ হয়নি।

জামিনের জন্য আরিয়ানকে এক লাখ টাকার মুচলেকা দিতে হয়েছে। বলিউড অভিনেত্রী ও শাহরুখের বন্ধু জুহি চাওলার জিম্মায় আরিয়ানকে ছাড়া হয়েছে। গতকাল বিকেলে পাঁচ পৃষ্ঠার একটি আদেশপত্রে স্বাক্ষর করেন বিচারক এন ডাব্লিউ সামব্রে। তবে আনুষ্ঠানিকতা শেষে সে আদেশপত্র নির্ধারিত সময়ের ভেতর জেলে পৌঁছেনি। কারাগারের নিয়ম অনুযায়ী, বিকেল সাড়ে পাঁচটার পর কোনো অভিযুক্তের জামিনসংক্রান্ত কাগজ তারা গ্রহণ করে না।

২ অক্টোবর মুম্বাই থেকে গোয়াগামী প্রমোদতরি থেকে আটক করা হয়েছিল আরিয়ানকে। ৩ তারিখ তাঁকে গ্রেপ্তার করে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)। ৮ অক্টোবর থেকে আর্থার রোড জেলে বন্দী আরিয়ান।