ফেনী জেলা কারাগার পরিদর্শন করলেন জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা

ফেনী কারাগার পরিদর্শন করলেন জেলা ও দায়রা জজ

ফেনী জেলা কারাগার পরিদর্শন করলেন জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা। গতকাল বুধবার (১০ নভেম্বর) বিকালে তিনি কারা পরিদর্শনে যান।

এ সময় জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা কয়েদী ও হাজতি আসামীদের সাথে কথা বলেন। তাদের সুবিধা ও অসুবিধার বিষয়ে খোঁজ নেন।

একইসাথে দীর্ঘদিন জেলে থাকা আসামীদের মামলার তথ্য সংগ্রহ করেন ও দ্রুত মামলা নিষ্পত্তির উদ্যোগের বিষয়ে জানান জেলা ও দায়রা জজ।

এছাড়া আইনগত সহায়তা নিয়ে ব্যাপকভাবে কথা বলেন। এ বিষয়ে যথাযথ উদ্যোগ নেওয়ার বিষয়ে সংশ্লিষ্ট সকল কে নির্দশনা প্রদান করেন। পরে জেলা ও দায়রা জজ পরিদর্শক বহিতে মন্তব্য করেন।

এসময় উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মোহাম্মদ ওসমান হায়দার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতাউর হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মোঃ কায়সার মোশাররফ ইউসুফ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসাইন, জেলা লিগ্যাল এইড অফিসার তাহমিনা আফরোজ চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজগর আলী, সিভিল সার্জন রফিক উস সালেহীন, গণপুর্ত নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দলিব, জেল সুপার মোঃ আনোয়ার হোসেন সহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীগণ।

প্রসঙ্গত, ফেনী জেলা কারাগারে বর্তমানে প্রায় ৮শ কারাবন্দী আছেন। এদের মধ্যে প্রায় ৫০ জন কয়েদী। এছাড়া যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামী রয়েছে ১২ জন।