বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল আইনজীবী ঐক্য পরিষদ
বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল আইনজীবী ঐক্য পরিষদ

চট্টগ্রাম আইনজীবী সমিতি নির্বাচনে ঐক্য পরিষদের প্যানেল ঘোষণা

দেশের দ্বিতীয় বৃহত্তম বার চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি। সমিতির গঠনতন্ত্র অনুযায়ী প্রতিবছর ফেব্রুয়ারী মাসের ১০ তারিখ জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। বার্ষিক এ নির্বাচন নয়টি সম্পাদকীয় ও দশটি সদস্য পদসহ মোট ১৯টি পদে অনুষ্ঠিত হয়।

নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে আইনজীবী সংগঠনগুলোর প্রার্থী মনোনয়ন কার্যক্রম শুরু হয়েছে। সম্প্রতি সমিতির কার্যকরী পরিষদের আসন্ন নির্বাচনে মনোনীত প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল আইনজীবী ঐক্য পরিষদ।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী নয়টি সম্পাদকীয় পদ যথাক্রমে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপদি, সাধারন সম্পাদক, সহ-সাধারন সম্পাদক, অর্থ সম্পাদক, পাঠাগার সম্পাদক, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক এছাড়া সদস্য পদ ১০টি।

বিএনপি এবং তাদের শরিক দলের যৌথ অংশগ্রহণে আইনজীবী ঐক্য পরিষদ পূর্ণ প্যানেল ঘোষণা করেছে। অ্যাডভোকেট মোহাম্মদ নাজিম উদ্দীন চৌধুরী ও অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুস ছাত্তার সারোয়ারের নেতৃত্বে এ প্যানেল ঘোষণা করা হয়। সভাপতি পদে মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ নাজিম উদ্দীন চৌধুরী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটি সদস্য। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুস ছাত্তার সারোয়া ট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য।

সম্পাদকীয় অন্যান্য পদে মনোনীতরা হলেন- সিনিয়র সহসভাপতি পদে অ্যাডভোকেট মোহাম্মদ শফিক উল্লাহ, সহসভাপতি পদে অ্যাডভোকেট মোহাম্মদ কামরুল হাসান নাজিম, সহসাধারণ সম্পাদক পদে গতবার প্রথমবারের মত নির্বাচন করে সামান্য ভোটে হেরে যাওয়া প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ এরশাদুর রহমান, অর্থ সম্পাদক পদে আইআইইউসি ল’ এলামনাই এসোসিয়শনের বর্তমান কমিটির সভাপতি অ্যাডভোকেট কাজী মোহাম্মদ আশরাফুল হক আনসারী (জুয়েল), পাঠাগার সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ আহমদ কবির (করিম), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট লায়লা নুর এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে অ্যাডভোকেট অলি আহমদ।

এছাড়া সদস্য পদে মনোনীতরা হলেন- অ্যাডভোকেট মোহাম্মদ জাহেদ হোসেন, অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তাফা করিম, অ্যাডভোকেট মোহাম্মদ আইনুল কামাল, অ্যাডভোকেট মোহাম্মদ তৌহিদুল ইসলাম, অ্যাডভোকেট মোহাম্মদ মিনহাজ উদ্দীন, অ্যাডভোকেট মোহাম্মদ তৌহিদুল বারী চৌধুরী, অ্যাডভোকেট মোহাম্মদ সাদ্দাম হোসাইন আজাদ, অ্যাডভোকেট মোহাম্মদ নাজমুল আকবর মাসুক, অ্যাডভোকেট মোহাম্মদ সাদ্দাম হোসেন এবং অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।