‘আ হ্যান্ড বুক ফর দ্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট’ বইয়ের মোড়ক উন্মোচন করেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি: প্রথম আলো
‘আ হ্যান্ড বুক ফর দ্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট’ বইয়ের মোড়ক উন্মোচন করেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি: প্রথম আলো

নির্বাহী ম্যাজিস্ট্রেটদের জন্য লেখা বইয়ের মোড়ক উন্মোচন করলেন আইনমন্ত্রী

মাঠ পর্যায়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের জন্য লেখা ‘আ হ্যান্ড বুক ফর দ্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট’ নামে একটি বইয়ের মোড়ক উন্মোচন করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আইনমন্ত্রীর নিজের বাসভবনে শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে ওই বইটির মোড়ক উন্মোচন করা হয়।

বইটি লিখেছেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. রুহুল আমীন। আইনমন্ত্রী আনিসুল হক বইটি লেখার জন্য তাঁকে ধন্যবাদ জানান।

মোড়ক উন্মোচনের সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, পুলিশ সুপার মুহাম্মদ আনিসুর রহমান, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউসার ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ-উল-আলম প্রমুখ।

বইয়ের লেখক মো. রুহুল আমীন বলেন, ‘প্রশাসন ক্যাডারের নবীন কর্মকর্তাদের জ্ঞানস্পৃহা বাড়ানোর লক্ষ্যে এটি আমার ক্ষুদ্র প্রয়াস। আইনের বিভিন্ন মৌলিক গ্রন্থ থেকে কোটেশন এবং রেফারেন্স পৃষ্ঠা নম্বরসহ গ্রন্থটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ গ্রন্থে অনেক গুরুত্বপূর্ণ প্রাসঙ্গিক বিষয়ের অবতারণা করা হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস একজন নবীন কর্মকর্তা গ্রন্থটি পড়ার মাধ্যমে অনেক বেশি আত্মপ্রত্যয়ী হওয়ার সুযোগ পাবেন।’

মোড়ক উন্মোচন করায় আইনমন্ত্রী আনিসুল হকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মো. রুহুল আমীন। বইয়ের বিভিন্ন বিষয়ে মূল্যবান মতামত দিয়ে সহযোগিতা করেছেন বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) মোমিনুর রশিদ আমিন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব খলিলুর রহমান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান। তাঁদের ধন্যবাদ জানান লেখক।

সূত্র- প্রথম আলো