রাষ্ট্রপতি আবদুল হামিদ
রাষ্ট্রপতি আবদুল হামিদ (ফাইল ছবি)

সুপ্রিম কোর্ট দিবসের অনুষ্ঠানে থাকবেন রাষ্ট্রপতি

আগামী ১৮ ডিসেম্বর শনিবার ‘বাংলাদেশ সুপ্রিম কোর্ট দিবস।’ দিবসটি উদযাপনে ওইদিন বিকাল সাড়ে তিনটায় সুপ্রিম কোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি অনুষ্ঠানে অংশ নেওয়ার বিষয়ে সম্মতি দিয়েছেন।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাষ্ট্রপতি ছাড়াও অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক উপস্থিত থাকবেন।

এর আগে শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে বঙ্গভবনে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সুপ্রিম কোর্টের বিচারপতিদের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন

সাক্ষাৎকালে প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এ সময় প্রধান বিচারপতি সুপ্রিম কোর্ট দিবসের অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগদানের জন্য রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুপ্রিম কোর্টের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। করোনাকালে ভার্চুয়াল পদ্ধতিতে বিচারকার্যক্রম চালু রাখায় প্রধান বিচারপতিকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, আগামীতেও এ ধরনের পরিস্থিতিতে এ প্রচেষ্টা অব্যাহত থাকবে। রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

আরও পড়ুনসুপ্রিম কোর্ট দিবসের অনুষ্ঠানে অংশ নিতে আইনজীবীদের রেজিস্ট্রেশন করতে হবে