খুলনা ওয়াসার এমডির দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট
হাইকোর্ট; রিট (প্রতীকী ছবি)

কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত চেয়ে রিট

কক্সবাজারে ‘স্বামী-সন্তানকে জিম্মি করে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের’ ঘটনায় একটি রিট আবেদন করা হয়েছে। উচ্চ আদালতে দায়ের করা রিটে এ ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত চাওয়া হয়েছে।

আজ সোমবার (৩ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল্লাহ আল হারুন ভূঁইয়া রাসেল এই রিট আবেদন করেন।

আবেদনে ওই ঘটনায় কক্সবাজার জেলা জজ বা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের মাধ্যমে বিচারিক অনুসন্ধান করার এবং দুর্বৃত্তদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ায় কেন নির্দেশ দেওয়া হবে না এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি), পর্যটন সচিব, কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপার (এসপি) এবং র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রধান নির্বাহী কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে।

রিটকারী আইনজীবী আব্দুল্লাহ আল হারুন ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিষয়টি নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট আব্দুল্লাহ আল হারুন ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে জানান, হাইকোর্টের মাননীয় বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চে আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি কক্সবাজারে বেড়াতে যাওয়া এক নারীকে ধর্ষণের অভিযোগ ওঠে। ওই নারীর অভিযোগ, গত ২২ ডিসেম্বর রাতে প্রধান আসামি আশিকের নেতৃত্বে তিনজন প্রথমে ঝুপড়ি চায়ের দোকানে নিয়ে ওই নারীকে ধর্ষণ করেন। এরপর তার স্বামী ও আট মাসের সন্তানকে হত্যার ভয় দেখিয়ে কলাতলীর জিয়া গেস্ট ইনে নিয়ে দ্বিতীয় দফায় ধর্ষণ করা হয়। চায়ের দোকান থেকে তাকে মোটরসাইকেলের পেছনে বসিয়ে হোটেলে নিয়ে যান আশিক।

এ ঘটনায় গত ২৩ ডিসেম্বর ভুক্তভোগীর স্বামী কক্সবাজার সদর মডেল থানায় তার স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে মামলা করেন। মামলায় আশিকসহ সাতজনকে আসামি করা হয়।