চাঁদপুরে আইনজীবীর ওপর পুলিশি হামলার প্রতিবাদে মিছিল
চাঁদপুরে আইনজীবীর ওপর পুলিশি হামলার প্রতিবাদে মিছিল

চাঁদপুরে আইনজীবীর ওপর পুলিশি হামলার প্রতিবাদে মিছিল

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র এডভোকেট আবদুল্লাহীল বাকীর উপর পুলিশি হামলার প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেছে আইনজীবীরা। এ সময় ন্যক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) জেলা আইনজীবী সমিতির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এরপর শতাধিক আইনজীবীর উপস্থিতিতে আদালত চত্তর থেকে প্রবাদ মিছিল বের হয়।

চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন ফয়সাল শপিং কমপ্লেক্সের সামনে সোমবার (১৭ জানুয়ারি) অন্যায়ের প্রতিবাদ করায় পুলিশের এএসআই হিমনের হেলমেটের আঘাতে আব্দুল্লাহ হিল বাকী নামের ওই আইনজীবী রক্তাক্ত জখম করা অভিযোগ উঠে।

আহত অ্যাডভোকেট আবদুল্লাহ হিল বাকী চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সদস্য এবং সমিতির সাবেক সহ-সভাপতি। বর্তমানে তিনি চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যদিকে পুলিশ কর্মকর্তা এএসআই হিমন চাঁদপুর সদর মডেল থানায় কর্মরত আছেন।

আইনজীবীর অভিযোগ, সোমবার বিকেল পৌনে তিনটার দিকে বাসস্ট্যান্ড এলাকায় চাঁদপুর মডেল থানার এএসআই হিমন একজন অটোচালককে মারধর করেছেন বলে দেখতে পান আইনজীবী আবদুল্লাহ হিল বাকী। নিরীহ অটোচালককে মারতে দেখে তাকে মারধর করতে বারণ করেন আইনজীবী। কিন্তু পুলিশ কর্মকর্তা উল্টো তার সাথেই বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এরপর এএসআই হিমন তার হাতে থাকা হেলমেট দিয়ে হঠাৎ আইনজীবীর মাথায় আঘাত করেন। এতে তিনি রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়ে পড়েন।

ঘটনা প্রসঙ্গে চাঁদপুর সদর মডেল থানার এএসআই হিমন জানান, ঘটনাটি অনাকাঙ্খিত এবং ভুল বুঝাবুঝি। আমার হেলমেটটি মাথা থেকে খুলতে গেলে ওই আইনজীবীর মাথায় ভুলবশত লেগে যায়। এতে তিনি সামান্য আহত হন। আমি এ ঘটনায় সম্পূর্ণ অনুতপ্ত।

এদিকে এমন আহতের ঘটনার খবর পেয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদ মিয়া, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ আহতকে দেখতে হাসপাতালে ছুটে যান।