প্রতারক রাশেদুল ইসলাম
প্রতারক রাশেদুল ইসলাম (ডানে)

হাইকোর্টের বেঞ্চ কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেফতার

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বেঞ্চ কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন।

এর আগে যাত্রাবাড়ীর মিরহাজিরবাগ এলাকা থেকে গতকাল বুধবার (২ ফেব্রুয়ারি) তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত প্রতারকের নাম রাশেদুল ইসলাম (৩৫)। তিনি নিজেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বেঞ্চ অফিসার হিসেবে পরিচয় দিতেন।

তার বিরুদ্ধে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি, পিস্তলের লাইসেন্স করিয়ে দেওয়া এমনকি আসামিদের জামিন পাইয়ে দেওয়ার প্রলোভনে বিভিন্ন লোকজনদেরকে থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন বলেন, প্রতারক রাশেদুল ইসলাম নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র পরিচয় দেওয়ার পাশাপাশি খুলনা ল’ কলেজের সাবেক ভিপি বলেও পরিচয় দিতো। এছাড়া পিস্তলের লাইসেন্স করিয়ে দেওয়া, টাকা উদ্ধারের করে দেওয়ার কথা বলে বিভিন্ন লোকজনের কাছ থেকে কমিশন নিতো এই প্রতারক।

পুলিশের এই কর্মকর্তা জানান, রাশেদুল নিজেকে সে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ অফিসার পরিচয় দিয়ে আসামিদের জামিন পাইয়ে দেওয়ার জন্য বিভিন্ন লোকজনদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছে। ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে। আমাদের কাছে এখন পর্যন্ত আট জন ভুক্তভোগী অভিযোগ দায়ের করেছেন। প্রাথমিকভাবে আমরা প্রায় ৩৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার তথ্য পেয়েছি।

ইমাম হোসেন আরও বলেন, রাশেদুলের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সেই মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে।