সম্পত্তি নিয়ে বিরোধের জেরে ধর্ষণচেষ্টার মামলা, কারাগারে নারী
নারী কারাগারে (প্রতীকী ছবি)

নারী নির্যাতনের মিথ্যা মামলা করায় কারাগারে বাদী

চট্টগ্রামে নারী নির্যাতন আইনে প্রতিবেশীর বিরুদ্ধে মামলা করেন এক নারী। সেই মামলার অভিযোগের সত্যতা নেই বলে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। পরে বাদীর বিরুদ্ধে মামলা করেন ওই মামলার বিবাদী। সেই মামলায় ওই নারীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম ফেরদৌস আরা বুধবার (১৬ ফেব্রুয়ারি) এ আদেশ দেন।

কারাগারে পাঠানো নারীর নাম আছিয়া খাতুনকে (৫২)। তিনি ফটিকছড়ি উপজেলার ভূজপুরের পোড়াটিলা এলাকার আবুল বশরের স্ত্রী।

সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আরিফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, মিথ্যা মামলা করায় দুই দফা তদন্ত শেষে আছিয়া খাতুনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আদালত সূত্র জানায়, ২০২০ সালের ৯ আগস্ট সপ্তম চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা করেন আছিয়া। ওই মামলায় আসামি করা হয় প্রতিবেশী কে এম এনায়েত উল্লাহ খোকনকে।

আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের আদেশ দেন। সংস্থাটির উপ-পরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন মামলাটি তদন্ত করে ঘটনার সত্যতা নেই বলে আদালতে প্রতিবেদন জমা দেন।

পরে আদালতে আগের মামলার বিবাদী খোকন বাদী হয়ে আছিয়ার বিরুদ্ধে একটি মামলা করেন। সেটি তদন্ত করে পিবিআইয়ের পরিদর্শক মনির আদালতে প্রতিবেদন জমা দেন। সেই প্রতিবেদনে আছিয়ার মিথ্যা মামলার বিষয়ে সত্যতা উঠে আসে।

এরপর আদালত পিবিআইয়ের প্রতিবেদন আমলে নিয়ে আছিয়ার বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। বুধবার আছিয়া আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত জামিন নামঞ্জুর করে আছিয়াকে কারাগারে পাঠান।