আটক
আটক (প্রতীকী ছবি)

প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সহযোগীসহ ভুয়া ব্যারিস্টার আটক

নিজেকে ব্যারিস্টার পরিচয় দিয়ে প্রতারণা করে বিভিন্নজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে বগুড়ার শেরপুর থানা–পুলিশ। তাঁর নাম মোজাম্মেল হক ওরফে রানা (৩৫)। এ সময় রঞ্জু মণ্ডল (৩৪) নামের তাঁর এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়। এই ভুয়া ব্যারিস্টার ও তাঁর সহযোগীর নামে মামলা করা হয়। ওই মামলায় বুধবার তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

মঙ্গলবার রাত আটটার দিকে শেরপুর পৌর শহরের রেজিস্ট্রি অফিস বাজার এলাকা থেকে এই দুজনকে গ্রেপ্তার করা হয়। মোজাম্মেল হকের বাড়ি নাটোর জেলার সিংড়া থানার সোযাইড় বালাল গ্রামে। তাঁর সহযোগী রঞ্জু মণ্ডলের বাড়ি শেরপুর উপজেলার জয়নগর গ্রামে।

শেরপুর থানা–পুলিশের উপপরিদর্শক (এসআই) সাচ্চু বিশ্বাস গণমাধ্যমকে বলেন, এই দুজনের নামে শেরপুর থানায় মামলা করেন উপজেলার কুসুম্বি ইউনিয়নের ধাওয়াপাড়া গ্রামের রুবেল হাসান। বাদীর জমিজমার কাগজে সমস্যা থাকায় হাইকোর্টের মাধ্যমে তা ঠিক করে দেওয়ার নামে তাঁর কাছ থেকে ৩ লাখ ৪০ হাজার টাকা নেন মোজাম্মেল হক। একইভাবে প্রতারণা করে বাদীর নিকটাত্মীয় কুসুম্বি ইউনিয়নের খিকিন্দা গ্রামের ফারুক হোসেনের কাছ থেকে ৫০ হাজার ও বাবলু মিয়ার কাছ থেকে ৪০ হাজার টাকা নিয়েছেন তিনি।

এসআই সাচ্চু বিশ্বাস আরও বলেন, মোজাম্মেল হকের গ্রেপ্তারের খবর শুনে উপজেলার বিভিন্ন গ্রামের আরও পাঁচজন থানায় এসে জানিয়েছেন, প্রতারণা করে তাঁদের কাছ থেকেও লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি।