কর্মস্থলে যোগ দিলেন সুপ্রিম কোর্টের নতুন রেজিস্ট্রার জেনারেল

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৩ মার্চ, ২০২২ ৪:৫৬ অপরাহ্ণ
সুপ্রিম কোর্টের নতুন রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান (ইনসেটে)

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের নতুন রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান কর্মস্থলে যোগ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (৩ মার্চ) রেজিস্ট্রার জেনারেল পদে তাঁর যোগদানপত্র প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী কর্তৃক গৃহীত হয়েছে।

সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে জারি করা আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঁঞা স্বক্ষারিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি সিলেটের জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমানকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে পুনরাদেশ না দেয়া পর্যন্ত প্রেষণে নিয়োগ করেছেন। আজ সকালে রেজিস্ট্রার জেনারেল পদে তাঁর যোগদানপত্র প্রধান বিচারপতি কর্তৃক গৃহীত হয়েছে।

এর আগে গত সোমবার (২৮ ফেব্রুয়ারি) মো. বজলুর রহমান সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল হিসেবে নিয়োগের উদ্দেশ্যে তার চাকরি প্রধান বিচারপতির অধীন ন্যস্ত করা হয়। সেদিন রাষ্ট্রপতির নির্দেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশের প্রধান বিচারপতির অভিপ্রায় অনুযায়ী সিলেটের জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমানকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে প্রেষণে নিয়োগের উদ্দেশ্যে তার চাকরি বাংলাদেশের প্রধান বিচারপতির অধীন ন্যস্ত করা হলো।

প্রসঙ্গত, ২০১৯ সালের অক্টোবরে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল হিসেবে নিয়োগ পান তৎকালীন কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আকবর। এতদিন তিনিই এ পদে দায়িত্ব পালন করে আসছিলেন।