তেলের গুদামে ভোক্তা অধিকারের অভিযান, বেশি দামে বিক্রি করায় লাখ টাকা জরিমানা

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৩ মার্চ, ২০২২ ৬:২১ অপরাহ্ণ
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী থানা এলাকায় তেলের গুদামে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় তেল মজুত করে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করা, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে সয়াবিন ও পাম তেল বিক্রির অপরাধে ‘মায়ের দোয়া স্টোর’কে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩ মার্চ) সেখানে অভিযান পরিচালনা করেন প্রতিষ্ঠানটির ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। অভিযানে সহযোগিতা করেন যাত্রাবাড়ী থানা পুলিশ।

এ বিষয়ে আব্দুল জব্বার মণ্ডল জানান, তেল মজুত করে কৃত্রিম সংকট তৈরির চেষ্টা এবং সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে তেল বিক্রি করার অপরাধে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে সরকার নির্ধারিত মূল্য তালিকা আমরা সেখানে টাঙানোর ব্যবস্থা করেছি।

জানা গেছে, গুদামটিতে আনুমানিক ১২০-১২৫ ব্যারেল তেল পাওয়া গেছে। সাধারণ মানুষের কাছে সরকার নির্ধারিত মূল্যের বেশি দামে বিক্রি করছে। তাদের কাছে মূল্য তালিকা নেই। বিক্রির পরিমাণ খুব কম। দাম আরও বাড়লে বিক্রির পরিকল্পনা করছিল। অথচ বাজারে তেল নেই। কৃত্রিম সংকট তৈরির একটা পাঁয়তারা ছিল তাদের।