আদালতে মিথ্যা ও অসংলগ্ন বক্তব্য, কারাগারে সাক্ষী
কারাগার (প্রতীকী ছবি)

এতিমখানার টাকা আত্মসাৎ: আইনজীবীর মামলায় কারাগারে তত্ত্বাবধায়ক

সাতকানিয়া থানার শাহ মজিদিয়া রশিদিয়া এতিমখানার ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আইনজীবীর দায়ের করা মামলায় এতিমখানার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ও তত্ত্বাবধায়ককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ রোববার (৬ মার্চ) চট্টগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে প্রেরণ করা ব্যক্তির নাম মাওলানা মুহাম্মদ নুরুল আলম ফারুকী। তিনি গারাংগিয়া ইসলামিয়া রব্বানী মহিলা ফাজিল মাদরাসার অধ্যক্ষ।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ৪ জানুয়ারি ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে শাহ মজিদিয়া রশিদিয়া এতিমখানার পরিচালনা কমিটির কার্য নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট এএসএম রিদওয়ানুল করিম এতিমখানার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ও তত্ত্বাবধায়ক মাওলানা মুহাম্মদ নুরুল আলম ফারুকীর বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেন।

বাদীর অভিযোগ এজাহার হিসেবে গ্রহণ করেন আদালত। একই দিন আদালত মাওলানা মুহাম্মদ নুরুল আলম ফারুকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

ওই মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় মাওলানা মুহাম্মদ নুরুল আলম ফারুকী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।