অবসরে যাচ্ছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতি
আপীল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. নূরুজ্জামান

আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে পাঁচদিনের জন্য তুরস্কে গিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এ সময় প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন আপীল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান।

আজ রোববার (২৪ এপ্রিল) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর অনুপস্থিতকালীন সময় (২৩ থেকে ২৯ এপ্রিল) পর্যন্ত অথবা প্রধান বিচারপতি (হাসান ফয়েজ সিদ্দিকী) পুনরায় স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত আপীল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান করেছেন।

প্রসঙ্গত, তুরস্কের সাংবিধানিক আদালতের প্রেসিডেন্ট অধ্যাপক ড. জহতে আরসলানের আমন্ত্রণে শনিবার (২৩ এপ্রিল) পাঁচদিনের সফরে দেশটিতে গেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সফরকালে তিনি আঙ্কারায় তুরস্কের সাংবিধানিক আদালতের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেবেন। ২৫-২৮ এপ্রিল পর্যন্ত চলবে ওই সম্মেলন। সম্মেলন শেষে ২৮ এপ্রিল প্রধান বিচারপতি দেশে ফিরবেন।