পুলিশ ক্লিয়ারেন্স জালিয়াতি চেষ্টা: ৩ জন রিমান্ডে

পুলিশ ক্লিয়ারেন্স জালিয়াতি চেষ্টা: ৩ জন রিমান্ডে

কম্পিউটারের মাধ্যমে পাসপোর্টের ঠিকানা পরিবর্তন ও ওয়ার্ড কাউন্সিলরের ভুয়া প্রত্যয়নপত্র সংযুক্ত করে পুলিশ ক্লিয়ারেন্স জালিয়াতি চেষ্টা করার অভিযোগে গ্রেফতার তিনজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার (১ জুন) ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এ আদেশ দেন।

আসামিরা হলেন- মো. মাসুদ মিয়া, মো. কামাল হোসেন ও গোলাম কিবরিয়া।

এদিন আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তাদের প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল মঙ্গলবার (৩১ মে) বিকেল থেকে রাত পর্যন্ত অভিযান পরিচালনা করে রাজধানীর ফার্মগেট, খিলক্ষেত ও কেরানীগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করে পল্টন মডেল থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২০ এপ্রিল আসামি মাসুদ মিয়া পুলিশ কমিশনার বরাবর অনলাইনে একটি পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আবেদন করেন। যার রেফারেন্স নম্বর-২২০৪১৯৩২৬৫। পুলিশ ক্লিয়ারেন্সটি তদন্তকালে আবেদনের সঙ্গে সংযুক্ত অনলাইন ডকুমেন্ট সন্দেহ হওয়ায় বিষয়টি নিয়ে গোপনে তদন্ত পরিচালনা করা হয়।

আসামিরা দীর্ঘদিন ধরে ওয়ার্ড কাউন্সিলরের সনদপত্র, জাল সিল তৈরি করে পাসপোর্টধারীর ঠিকানা পরিবর্তন করে এডিট করা পাসপোর্টের ফটোকপিতে জাল সিল ও স্বাক্ষর করে পুলিশ ক্লিয়ারেন্স আবেদন করে আসছিল।

চক্রটি দীর্ঘদিন ধরে মানুষকে বিভ্রান্ত করে টাকার বিনিময়ে পুলিশ ক্লিয়ারেন্স তৈরি করে দেবে বলে প্রতারণা করছিল। চক্রটি কিছুদিন আগে ছয়টি ভুয়া আবেদন করেছিল, যা পল্টন থানা রিজেক্ট করে।