টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে সুপ্রিম কোর্ট বারের নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে সুপ্রিম কোর্ট বারের নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ২০২২-২০২৩ কার্যকরি কমিটি।

দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের এই সংগঠনটির নবনির্বাচিত কমিটির আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের সদস্যরা গতকাল শুক্রবার (১০ জুন) বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় সমিতির নবনির্বাচিত সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির, সম্পাদক আবদুন নূর দুলাল, সহসভাপতি মো. শহীদুল ইসলাম ও মোহাম্মদ হোসেন এবং সদস্য ফাতেমা বেগম, শাহাদাত হোসেন ও সুব্রত কুমার কুণ্ডু উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৫ ও ১৬ মার্চ সমিতির নির্বাচনে (২০২২-২৩) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তবে সম্পাদক পদে ভোট গণনা নিয়ে জটিলতা সৃষ্টি হলে প্রায় দেড় মাস আটকে থাকে ফলাফল ঘোষণা।

উদ্ভূত পরিস্থিতিতে পক্ষে-বিপক্ষে হইচই-হট্টগোল ও নানা নাটকীয়তা শেষে গত ২৭ এপ্রিল মো. অজি উল্লাহর নেতৃত্বাধীন নির্বাচন পরিচালনাসংক্রান্ত নতুন উপকমিটি বিকেল চারটা থেকে ভোট গণনা শুরু করে। রাত ১০টার দিকে ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফলে সভাপতি, সম্পাদকসহ সাতটি পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ-সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা। আর দুটি সহসম্পাদক, কোষাধ্যক্ষসহ অপর সাতটি পদে জয়ী হয়েছেন বিএনপি-সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা।