প্যানেল আইনজীবী নিয়োগ, পদ সংখ্যা ৫

প্যানেল আইনজীবী নিয়োগ, পদ সংখ্যা ৫

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষে মামলা পরিচালনায় সহায়তা প্রদানের জন্য বেসরকারি আইনজীবী প্যানেল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী আইনজীবীদের নিকট হতে নিম্নোক্ত শর্তে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

প্রতিষ্ঠানের নাম: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়

পদের সংখ্যা: ০৫, এর মধ্যে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে মামলা পরিচালনার জন্য ৪ জন এবং প্রশাসনিক ট্রাইব্যুনাল/প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের জন্য একজন।

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

কর্মস্থল: ঢাকা

চাকরির ধরন: অস্থায়ী। মেয়াদ ২ বছর।

আবেদন যোগ্যতা, নিয়ম ও অভিজ্ঞতা

১. আবেদনকারী আইনজীবীদের ঢাকায় স্থায়ীভাবে বসবাসরত হতে হবে।
২. আবেদনকারীর নাম, পিতা/স্বামীর নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, বয়স ইত্যাদি উল্লেখপূর্বক পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত দিতে হবে।
৩. আবেদনের সাথে সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি দিতে হবে।
৪. আবেদনের সাথে জাতীয় পরিচয়পত্র, বার কাউন্সিল, সনদ, শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র এবং বার কাউন্সিল প্রদত্ত পেশাগত অভিজ্ঞতার সনদপত্রসহ সকল সনদপত্রের সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে।
৫. সুপ্রিম কোর্ট ও প্রশাসনিক ট্রাইব্যুনালে মামলা পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগের অ্যাডভোকেট হিসেবে কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
৬. অধস্তন আদালতে মামলা পরিচালনায় অ্যাডভোকেট হিসেবে কমপক্ষে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
৭. অন্য প্রতিষ্ঠানে আইনজীবী হিসেবে নিয়োজিত থাকলে তা উল্লেখ করতে হবে।
৮. আবেদনকারীর বয়স ৬০ বছরের অধিক হতে পারবে না।
৯. সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে কর্মরত অবসরপ্রাপ্ত জেলা জজ/বিচারকগণও আবেদন করতে পারবেন।

পারিশ্রমিক: সরকার কর্তৃক নির্ধারিত হারে আইনজীবীগণকে ফি পরিশোধ করা হবে এবং সরকার কর্তৃক নির্ধারিত সংশ্লিষ্ট বিধি-বিধান প্রযোজ্য হবে ও সরকারের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

অব্যাহতি পদ্ধতি

কোন আইনজীবী নির্ধারিত সময়ের পূর্বে অব্যাহতি গ্রহণ করতে চাইলে ৩০ দিন পূর্বে নোটিশ প্রদান করতে হবে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ৩০ দিন পূর্বে নোটিশ প্রদানের মাধ্যমে প্যানেলভুক্ত কোন আইনজীবীকে অব্যাহতি প্রদান করতে পারবে।

আবেদনের সময়সীমা: উপরোক্ত যোগ্যতাসম্পন্ন আগ্রহীরা আগামী ০৬ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদনের ঠিকানা: যুগ্মসচিব (মনিটরিং ও অ্যানফোর্সমেন্ট), প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ভবন, ৭১-৭২, পুরাতন এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা বরাবর আবেদন পৌঁছাতে হবে।