ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন
ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন

ডেসটিনির রফিকুলের আপিল গ্রহণ, ২০০ কোটি টাকা জরিমানা স্থগিত

ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির গ্রাহকদের চার হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় ১২ বছরের কারাদণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনের খালাস চেয়ে করা আপিল আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

আজ সোমবার (৪ জুলাই) হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আবেদন গ্রহণ করেন।

একই সঙ্গে রফিকুল আমীনকে দেওয়া ২০০ কোটি টাকা জরিমানার রায় স্থগিত করেছেন আদালত। পাশাপাশি অধস্তন আদালত থেকে এ মামলার নথি তলব করা হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত ১২ মে গ্রাহকদের চার হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় রফিকুল আমীনকে ১২ বছরের কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে তাকে ২০০ কোটি টাকা জরিমানা করা হয়। ওই রায়ের বিরুদ্ধে আপিল করে ১২ বছরের দণ্ড থেকে খালাস চেয়েছেন রফিকুল।

সে সময় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদের চার বছর কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। পাশাপাশি তাকে তিন কোটি ৫০ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত। এছাড়াও এ মামলার বাকি ৪৩ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন। এরপর হাইকোর্টে ওই রায় নিয়ে হারুন-অর-রশিদ তার দণ্ড থেকে খালাস চেয়ে আপিল আবেদন করেন।