সুনামগঞ্জে বানভাসি সাক্ষীদের আদালতমুখী করতে বিচারকের অভিনব উদ্যোগ
বন্যায় ক্ষতিগ্রস্ত সাক্ষীদের মাঝে ঈদ পরবর্তী উপহার সামগ্রী প্রদান

সুনামগঞ্জে বানভাসি সাক্ষীদের আদালতমুখী করতে বিচারকের ব্যতিক্রমী উদ্যোগ

সুনামগঞ্জে সাম্প্রতিককালে ভয়াবহ বন্যায় জেলার প্রায় ৯০ শতাংশ এলাকার মানুষ পানিবন্দি হয়ে পড়েন। বন্যা পরবর্তীতে সাক্ষীদের অনুপস্থিতির কারণে আদালতের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হওয়ায় বিশ্বম্ভরপুর সহকারী জজ আদালতের বিচারক মোঃ আরিফুর রহমান এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন।

আদালতে চলমান মামলার কার্যক্রমকে স্বাভাবিক করার প্রয়াসে সাম্প্রতিককালে বন্যায় ক্ষতিগ্রস্ত মামলার সাক্ষীদের আদালতমুখী করতে এবং আদালতে উপস্থিত হতে উৎসাহিত করার জন্য আদালতের বিচারকের স্বউদ্যোগে গ্রহণ করা হয়েছে মহৎ এই উদ্যোগ।

তারই প্রেক্ষিতে রবিবার (১৭ জুলাই) আদালতের কার্যক্রম শেষে বন্যায় ক্ষতিগ্রস্ত সাক্ষীদের মাঝে ঈদ পরবর্তী উপহার সামগ্রী প্রদান করা হয়। আদালতের পক্ষে উপহার সামগ্রী বিতরণ করেন বিশ্বম্ভরপুর সহকারী জজ আদালতের বেঞ্চ সহকারী মো. আব্দুল মতিন।

তিনি জানান, সাম্প্রতিককালে পাহাড়ি ঢল ও সুনামগঞ্জে অতিবৃষ্টির কারণে জেলার ৯০ শতাংশ এলাকার বাড়ি ঘর তলিয়ে যায়। ফলে ব্যাহত হয় বিচার কার্যক্রম। পানিবন্দি বন্যায় ক্ষতিগ্রস্ত বিচার প্রার্থী জনগণসহ সাক্ষীদের আদালতমুখী করার জন্য বিশ্বম্ভরপুর আদালতের বিজ্ঞ বিচারক মহোদয়ের এমন মহৎ উদ্যোগ। এসময় উপস্থিত সাক্ষী, বিচার প্রার্থী জনগণ ও বিজ্ঞ আইনজীবীগণ আদালতের এই উদ্যোগকে সাধুবাদ জানান।